সাগরপারের ডায়েরি (পর্ব-৫) | Sagarparer Diary (Episode-5)

সাগরপারের  ডায়েরি
পর্ব-৫
আজকের প্রসঙ্গ : নিউ ইয়র্কগামী ফ্লাইট 


দেখতে দেখতে 'দোহা ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট'। US Immigration -এ সিকিউরিটি চেক-এর নামে প্রায় সবকিছুই পরীক্ষা করা হল। হোমরা-চোমরা সিকিউরিটি অফিসারদের হাতে বিদেশের মাটিতে নিজেকে সঁপে দেওয়া। বেল্ট, ওয়ালেট, জুতো, ল্যাপটপ, চামড়ার ব্যাগে পাসপোর্ট - সব এক শয্যায় কালো বাক্সের মধ্যে পরীক্ষা দেবার লাইনে।

বিপ্লবদা একটু শৌখিন মানুষ। চামড়ার নানাবিধ সামগ্রীতে বেচারির সারা শরীর বাঁধা পড়েছে। সমস্ত কিছু খুলে আবার করে পরে নেওয়া 😞............. 'announcement শোনা গেল'-------
তিনজন passenger এখনো ওঠেনি।  Qatar Airlines দাঁড়িয়ে আছে নিউ ইয়র্ক ওড়বার অপেক্ষায়।
মোহনদা wheelchair-এ থাকবার দরুন সিকিউরিটির সবুজ সংকেতে অনেক আগেই পুত্রসমেত নির্দিষ্ট আসনে। আমি, শুভাশিস, বিপ্লবদা প্লেনে উঠলাম। ক্যামেরাটা বের করেছিলাম স্মৃতি ধরে রাখবো বলে, কিন্তু চরম অগোছালো শরীর নিয়ে তাকে আর সময় দেওয়া গেল না। 

প্লেন ছাড়লো ভারতীয় সময় ১১টা ১০মিনিটে (সকাল)। কাতার-এর টাইম সকল ৮টা ৪০মি:। এখান থেকে ঘন্টা দশেক লাগবার কথা।  দেখতে হবে আমেরিকায় তখন ক'টা বাজে !
Freshen up Tissue আর কিছু লজেন্স পেলাম। ৭০,০০০ টাকার টিকিটের প্রথম উপহার এই লজেন্স - মুখে দিলে অর্থনৈতিক চিতা লাঘব হয়। এই সব অভিনব ভাবনার কথা মনে আসতেই থাকল - ভাবলাম, শুধু না ভেবে এই অভিজ্ঞতার বর্ণনা লিখে রাখি - শুরু করলাম 'সাগরপারের ডায়েরি' লেখা - এখনো চলছে। 

পরের পর্ব আগামীকাল।

সাগরপারের ডায়েরি/তপন বসু/পৃষ্ঠা-৫/চলবে ..........

'সাগরপারের  ডায়েরি'র পর্ব-৬ পড়তে চাইলে এখানে ক্লিক করুন। 
'সাগরপারের  ডায়েরি'র ১ম পর্ব পড়তে চাইলে এখানে ক্লিক করুন। 

©tapan basu. all rights reserved.
Picture Courtesy > qatar airlines/simple flying

Comments

Post a Comment

Popular posts from this blog

তপনের ডায়েরি ৭ / ৩১ আগস্ট ২০২১

তপনের ডায়েরি ৫ / ৫ আগস্ট ২০২১

স্টেরয়েড ছোট গল্প রচনা : তপন বসু